করোনার বিরুদ্ধে লড়াইয়ে চুঁচুড়ার ডাফ স্কুল এবার সেফ হোম ।

0
9

চুঁচুড়া শহরে দ্রুত হারে বাড়ছে করোনা সংক্রমণ। এই অবস্থায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিলো হুগলি জেলা প্রশাসন । চুঁচুড়ার ডাফ হাইস্কুলকে করোনা সেফ হোম বানানোর সিদ্ধান্ত হল । বুধবার স্কুল পরিদর্শন করেন চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদার, মহকুমা শাসক সৈকত গাঙ্গুলী এবং সহকারী CMOH শুভাশিস শি । 

বুধবার স্কুলের ঘরগুলি ঘুরে দেখেন বিধায়ক ও জেলা প্রশাসনের কর্তারা । প্রতি ঘরে কত গুলি করে বেড থাকবে প্রভৃতি সমস্ত বিষয় খতিয়ে দেখেন তারা । আগামী সপ্তাহে প্রথমে ৫০টি বেড দিয়ে চালু হবে এই সেফ হোম । মহকুমা শাসক সৈকত গাঙ্গুলী জানান, যেহেতু সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তাই চুঁচুড়া সদর হাসপাতালে পাশাপাশি সেফ হোমও প্রয়োজন হয়ে পড়েছিল । সেজন্যেই হাসপাতালের কাছাকাছি গঙ্গার তীরবর্তী স্কুলটিকে সেফ হোম করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । যদিও বিষয়টি স্বাস্থ্য সচিব পর্যবেক্ষণের পরেই কার্যকর হবে বলে জানান তিনি । 

কেবল ডাফ স্কুল নয়, হুগলি জেলায় এমন অনেক সেফ হোম তৈরি হচ্ছে বলে জানান গিয়েছে । সহকারী CMOH শুভাশিস শি জানান, করোনা আক্রান্ত যাদের অক্সিজেনের প্রয়োজন নেই, অথচ বাড়িতে থাকার জায়গাও নেই, তাদেরই এই সেফ হোমে রাখা হবে । গ্রাম এলাকাতেও একই ব্যবস্থা নেওয়া হবে । এই অতিমারির সময় স্কুলটি ব্যবহার করতে দেওয়ার জন্য স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান স্থানীয় বিধায়ক অসিত মজুমদার ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে