অষ্টম তথা শেষ দফার ভোটে রাজ্যের ৪ জেলার মোট ৩৫ আসনে মোতায়েন করা হচ্ছে ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, যার মধ্যে শুধু বীরভূমেই থাকবে ২২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ।

0
11
West Medinipur: A Central Force jawan checks voter identity cards at a polling booth during the 1st phase West Bengal Assembly Elections in West Medinipur on Monday. PTI Photo (PTI4_4_2016_000248A)

আগামী ২৯ এপ্রিল রাজ্যে অষ্টম তথা শেষ দফার ভোট হবে ৪ জেলার মোট ৩৫ আসনে । এর পাশাপাশি একই দিনে ভোট গ্রহণ হবে শীতলকুচির ১২৬ নম্বর বুথেও । এর আগে হওয়া ৭ দফার মতো অষ্টম দফাতেও কড়া হাতেই ভোট গ্রহণ করাতে চাইছে কমিশন । শেষ দফায় মোতায়েন করা হচ্ছে মোট ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী । যার মধ্যে বুথের দায়িত্বে মোতায়েন করা হবে ৬৪১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী । আর এই ৬৪১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ্যে শুধুমাত্র বীরভূম জেলাতেই মোতায়নে করা হচ্ছে ২২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী । এছাড়া মালদা জেলায় থাকবে ১১০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, মুর্শিদাবাদ জেলায় থাকবে ২১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী এবং কলকাতায় থাকবে ৯৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী । কমিশন সূত্রে জানা গেছে, ৪ জেলার মোট ৩৫ আসনে অর্থাৎ বীরভূমে ৩৯০৮টি বুথে, মালদায় ২০৭৩টি বুথে, মুর্শিদাবাদে ৩৭৯৬টি বুথে এবং কলকাতায় ২০৮৩টি বুথে অর্থাৎ মোট ১১,৮৬০ টি বুথে । কমিশন সূত্রে আরও জানা গেছে, ভোটের জন্য রাজ্যে মোট ১,০৭১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আনা হয়েছিল । যার মধ্যে শেষ দফার জন্য ৭৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রেখে বাকি ৩১৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে ছেড়ে দেওয়া হয়েছে ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে